mujib

ইতিহাসের পাতায় বঙ্গবন্ধুর প্রতিদিন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহাকাব্যিক জীবনকে আরো নিবিড়ভাবে দেখার জন্য আপনাকে সাদর আমন্ত্রণ জানাই। উচ্চতায় সুবিশাল এই মানুষটি বাঙালি জাতিকে মুক্ত করতে গিয়ে প্রতিদিনই সৃষ্টি করেছেন ইতিহাস এবং আমাদের পৌঁছে দিয়েছেন এক অনন্য উচ্চতায়।

বঙ্গবন্ধুর প্রতিদিন, মে ২২
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর সমগ্র জীবন ব্যয় করেছেন বাঙালি জাতির জন্য মুক্তি আনতে গিয়ে। তাঁর মহাকাব্যিক জীবনজুড়ে ২২ মে তারিখটি যেসব উল্লেখযোগ্য ঘটনা নিয়ে হাজির হয়েছে তা দেখে নিন এক নজরে।
বঙ্গবন্ধুর প্রতিদিন, মে ২৩
তৃণমূল থেকে মানুষের জন্য রাজনীতি করে তিলে তিলে তিনি হয়ে উঠেছিলেন ইতিহাসের মহানায়ক। চলুন ইতিহাসের পাতা উলটে দেখে নিই বঙ্গবন্ধুর তাঁর সমগ্র জীবন জুড়ে ২৩ মে তারিখটিতে কোন কোন ইতিহাস সৃষ্টি করেছেন।
বিশ্ব শান্তির অগ্রদূত বঙ্গবন্ধু
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে কেবল সংগ্রামের মন্ত্রে উজ্জীবিত করেননি, দিয়েছেন শান্তির নিশানাও। উপমহাদেশের শান্তি ও সম্প্রীতিতে অবদানের স্বীকৃতিস্বরূপ ১৯৭৩ সালে বিশ্ব শান্তি পরিষদ বঙ্গবন্ধুকে জুলিও কুরি অ্যাওয়ার্ডে ভূষিত করে। মানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসা, ক্ষমাশীলতা এবং বিশাল হৃদয়ের কারণে বঙ্গবন্ধু হয়ে উঠেছিলেন বিশ্ব শান্তির অন্যতম একজন অগ্রদূত।